প্রিয় সুধী,
আমাদের আন্তরিক শুভেচ্ছা রইলো।
আমরা অতি আনন্দের সাথে আপনাদের অবগত করছি যে পরম করুনাময় সৃষ্টিকর্তার কৃপায় হালিফ্যাক্সে বাঙালী নতুন প্রজন্মের মধ্যে আমাদের ঐতিহ্যময় মাতৃভাষা বাংলার সঠিক বিকাশ ও চর্চার লক্ষ্যে আমরা অচিরেই একটি ‘বাংলাশিক্ষণ’ স্কুল এর শুভ সূচনা করতে যাচ্ছি। এটি ইতিপূর্বে গঠিত ‘বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশন অফ নোভা স্কোশিয়া’র বহুমুখী  কর্মপরিকল্পনার একটি অন্যতম উদ্যোগ ।
তিনমাস ব্যাপী প্রাথমিক বাংলা শিক্ষার প্রথম সেমিস্টার আগামী  ২২ শে জুলাই  ২০১৭ ইং থেকে শুরু হবে। প্রতি সপ্তাহান্তে  ১ টি করে ( দেড় ঘন্টাস্থায়ী ) ক্লাস নিয়ে তিন মাসব্যাপী সর্বমোট ১২টি ক্লাস পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। স্কুলের প্রাথমিক পাঠক্রমে বাংলা বর্ণমালার ধারনা, বাংলা সংখ্যাতত্ত্বের প্রাথমিক ধারনা, ষড়ঋতু, বিশেষ দিবস, বাংলা শব্দের চর্চা, হাতের লেখা অনুশীলন, বাংলা কথোপকথন, প্রকৃতি থেকে পাঠ ইত্যাদি বিভিন্ন বিষয় অন্তর্গত করা  হয়েছে। ছাত্রছাত্রীদের জন্য নির্ধারিত বয়সসীমা হলো ৫- ১৫ বছর ।
এই লক্ষ্যে হালিফ্যাক্সের সম্মানিত বাংলা ভাষাভাষী সকল বাঙালী অধিবাসীদের প্রতি আমাদের বিশেষ অনুরোধ আপনারা সবাই যদি উদ্যোগী হয়ে আপনাদের সন্তানদের আমাদের এই স্কুলে প্রেরণ করেন তবেই  আমাদের এই প্রচেষ্টা সফলকাম হবে।  ‘বাংলাশিক্ষণ’  স্কুলে রেজিস্ট্রেশন এর নির্ধারিত সময়সীমা আগামী  ১৫ ই জুন পর্যন্ত নির্দিষ্ট করা হয়েছে।    স্কুলে রেজিস্ট্রেশন ও এই সংক্রান্ত যে কোন বিষয়ে আপনাদের  জিজ্ঞাস্য থাকলে নিম্নে উল্লেখিত ব্যাক্তিবর্গের সাথে যোগাযোগ করতে বিশেষ অনুরোধ করা হচ্ছে।
মেহেদী করিম  :   ৯০২-৭১৭-০৩৯৬