প্রিয় সূধী,
আসসালামু আলাইকুম।
আমরা অতি আনন্দের সাথে জানাচ্ছি যেআগামী ২২শে জুলাই শনিবার সকাল ১০টায় কেশান গুডম্যান লাইব্রেরিতে শুরু হতে যাচ্ছে বাংলা শিক্ষণস্কুলের প্রথম সেমিস্টার। ইতোমধ্যে অনেক আগ্ৰহী অভিভাবকগণ তাঁদের সন্তানদের আমাদের এই বাংলা স্কুলে পাঠানোর উদ্যোগ নিয়ে এই প্রক্রিয়াকে এগিয়ে নিতে সহায়তা করেছেন।
সেমিস্টারের এই প্রথম দিনে সকল ছাত্র-ছাত্রী অভিভাবকদের জন্য রয়েছে পরিচিতিমূলক ওরিয়েন্টেশন অনুষ্ঠান। এছাড়াও একই দিনে সামান্য আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যভাগ পর্যন্ত চলাকালীন এই সেমিস্টারে দুই সপ্তাহ অন্তর অন্তর একটি করে ক্লাস অনুষ্ঠিত হবে। ওরিয়েন্টশন পরবর্তী প্রথম ক্লাস আগামী ২৯শে জুলাই একই স্থানে শুরু হবে। সেমিস্টার কেন্দ্রিক বাংলা স্কুলের পাঠ্য ও সময়সূচী ওরিয়েন্টেশনের দিন সকলকে অবগত করা হবে।
উল্লেখ্য যেবাংলা শিক্ষন স্কুলটি নবগঠিত বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশন অফ নোভা স্কোশিয়ার বহুবিধ উন্নয়নমূলক কর্মপরিকল্পনার একটি অন্যতম উদ্যোগ। আমাদের এসোসিয়েশনের এই বাংলা ভাষাসংস্কৃতি ও কৃষ্টি বিকাশমূলক উদ্যোগটি নোভা স্কোশিয়া প্রাদেশিক সরকারের কম্যুনিটিজকালচার ও হেরিটেজ বিভাগের সহায়তাপুষ্ট বিধায় তাঁদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।
সকলের জন্য রইলো শুভেচ্ছা ও শুভকামনা।
BDCANS এবং বাংলা স্কুল টিম,
আমার বাংলা বই