হ্যালিফ্যাক্সে বাংলা শিক্ষণ স্কুলের যাত্রা শুরু
অবশেষে গতকাল ২২শে জুলাই আনুষ্ঠানিকভাবে শুরু হলো হ্যালিফ্যাক্সের প্রথম বাংলা শিক্ষণ স্কুল। এই স্কুলের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমাদের স্থানীয় এম.এল.এ রাফা ডি কোস্তানজো (পশ্চিম ক্লেটন পার্ক), যিনি নিজেও একজন বহুমাত্রিক ভাষাবিদ। তিনি তাঁর বক্তব্যে মার্তৃভাষার বিকাশে আমাদের এ ধরণের উদ্যোগকে স্বাগত জানিয়ে এর প্রয়োজনীতা তুলে ধরেন ও পারিবারিক পর্যায়েও মাতৃভাষা চর্চার উপর গুরুত্ব প্রদান করেন। উল্লেখ্য যে, রাফাহ নোভা স্কোশিয়ার ইমিগ্রেশন এবং নারীর অবস্থান সংক্রান্ত মন্ত্রণালয়ের সহকারী মন্ত্রী।
[metaslider id=312]
ক্লেটন পার্কস্থ কেশান গুডম্যান লাইব্রেরিতে এই আনুষ্ঠানিক আয়োজনে মেহেদী ভাইয়ের পরিচালনায় বাংলা স্কুলের প্রয়োজনীয়তা ও “ডাইভারসিটি লিটারেসি প্রজেক্ট” নিয়ে আরোও বক্তব্য রাখেন আমাদের আজহার ভাই ও বাপ্পি। এর আগে এহসান আমাদের এম.এল.এ’কে অনুষ্ঠানে সবার সাথে পরিচয় করিয়ে দেন। 
[metaslider id=302]
বাংলা স্কুল আমার ও আমাদের সকলের স্বপ্নের একটি সফল প্রতিফলন। প্রবাসে যারা বাংলা ভাষা-ভাষী আছেন, তাদের সকলেই কমবেশি এই স্বপ্নটি সম্ভবত তাঁদের হৃদয়ে লালন করেন। নতুন প্রজন্মের কাছে বাংলা ভাষা ও কৃষ্টি আরো বিকশিত করার এই স্বপ্ন সফলে সহায়তা করার জন্য আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি অংশগ্রহণকারী সকল অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের। আরো ধন্যবাদ বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশন অফ নোভা স্কোশিয়া ও বাংলা স্কুল টীম’এর সকল সম্মানিত সদস্যদের যাদের অক্লান্ত ঐকবদ্ধ প্রচেষ্টায় বাংলা স্কুলের যাত্রা শুরু হলো। বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশন অফ নোভা স্কোশিয়া’র অন্যতম কার্যক্রম হিসেবে এ স্কুলটি আগামীতে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় প্রবাসের মাটিতে বাংলা ভাষার বিকাশকে অব্যাহত রাখবে সেই আশাই করি। 

Please Note: BDCANS recognizes the support of the Province of Nova Scotia for this initiative. And we look forward to seeing your support and cooperation.